বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ যাওয়া টেকনাফের পাঁচ জেলে মিয়ানমারে; রাষ্ট্রীয় সহযোগিতা চান পরিবার

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরের মাছ ধরতে গিয়ে নিখোঁজ হওয়া কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার ৫ জেলের সন্ধান মিলেছে ৭ দিন পরে। তবে এই ৫ জেলে বর্তমানে মিয়ানমারে রয়েছেন। সাগর থেকে মিয়ানমার সেনাবাহিনী তাদের উদ্ধার করে প্রথমে জিয়াত্তং এলাকায় নিয়ে যান। যেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ৫ জেলে মংডু শহরে নিয়ে যাওয়া হচ্ছে।

রবিবার বিকালে এসব তথ্য নিশ্চিত করেছেন বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ উল্লাহ।

তিনি জানিয়েছেন, গত ১০ ডিসেম্বর সকাল সাতটার দিকে একটি ইঞ্জিন নৌকায় করে এ পাঁচজন জেলে সাগরের মাছ ধরতে যান। এরপর থেকে তারা নিখোঁজ হয়ে পড়েন।

নিখোঁজ জেলেরা হলেন, নৌকার চালক মোহাম্মদ আইয়ুব (৪৫), সৈয়দ আলম (৫০), সাইদুল ইসলাম (২০), মো. রফিক (২৩) ও হেলাল উদ্দিন (২০)। নিখোঁজ জেলেরা সবাই বাহারছড়ার হাজমপাড়ার ৭ নম্বর ওয়ার্ডের স্থানীয় বাসিন্দা।

ইউপি সদস্য ফরিদ উল্লাহ বলেন, রবিবার ভোরে মিয়ানমারের একটি নম্বর থেকে নিখোঁজ এক জেলের পরিবারে ফোন করা হয়। বিষয়টি পরিবারের সদস্যরা তাকে জানানোর পর ফোনে তিনি নিজেই কথা বলেছেন। জেলেরা জানিয়েছেন মিয়ানমারের সেনাবাহিনী সাগর থেকে তাদের উদ্ধার করে জিয়াত্তং এলাকায় নিয়ে চিকিৎসা প্রদান করেছেন। সেনা বাহিনীর সদস্যরা ফোন করার সুযোগ দিয়েছে। বলেছে রাষ্ট্রীয়ভাবে যেন তাদের ফেরত নেয়ার উদ্যোগ নেয়া হয়। এরপর এই ৫ জনের একটি ছবিও ফোনের ইএমও তে পাঠানো হয়েছে। জানানো হয়েছে জেলেদের মংডু শহরে নিয়ে যাওয়া হচ্ছে।

ইউপি সদস্য ফরিদ উল্লাহ জানিয়েছেন, এব্যাপারে ইতিমধ্যে নিখোঁজ ডায়েরি এবং সংশ্লিষ্ট একাধিক দফতরে লিখিত আবেদন করেছেন নিখোঁজদের পরিবার। বিষয়টি রাষ্ট্রীয়ভাবে উদ্যাগ গ্রহণের দাবি জানিয়েছেন পরিবারের সদস্যরা।

এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোঃ আদনান চৌধুরী বলেন, নিখোঁজ পাঁচ জেলের সন্ধান পাওয়া গেছে শুনে ভালোলাগলো। স্ব স্ব জেলে পরিবার গুলোকে যাবতীয় কাগজপত্র সহ আবেদন করার জন্য বলা হয়েছে। তাদেরকে দেশে ফেরত আনার জন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888